তালতলী(বরগুনা)প্রতিনিধি: বরগুনার তালতলীতে সাংবাদিক সাহিন শাইরাজকে পিটিয়ে আহতের ঘটনায় ৪ জনকে আসামীকে করে একটি মামলা হয়েছে আদালতে। মামলাটি তদন্তের জন্য জেলা গোয়েন্দা শাখায় পাঠায় আদালত।

রবিবার(২৭জুন) দুপুরে আমতলী সিনিয়র জুডিশিয়াল আদালতে মামলাটি করা হয়। আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য দেয়। মামলা সূত্রে জানা যায়, উপজেলার ছোটবগী এলাকায় আবুল হাসান নামের এক ব্যক্তির ধর্ষণ ও খুনের হুমকিতে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে এক কিশোরী। এ ঘটনায় ভয়ে ভাগ্নি এলাকা ছাড়ায় তার মামা রাসেল মুন্সী গত ১৬ জুন সকাল ৯ টার দিকে তালতলী প্রেসক্লাবে এসে বিচার চেয়ে একটি সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলন শেষে উপজেলার মুক্তিযোদ্ধা রোডের আবুল জোমাদ্দারের কাপড়ের দোকানের সামনে আবুল হাসানের সাথে দেখা হলে অভিযোগের বিষয়ে ধর্ষণ চেষ্টা মামলার আসামী আবুল হাসানের কাছে এ বিষয়ে জানতে চাইলে তালতলী প্রেসক্লাবের দপ্তর সম্পাদক সাহিন শাইরাজের উপর ক্ষিপ্ত হয়ে প্রেসক্লাব নিয়ে বাজে মন্তব্য ও গালি গালাজ করেন। এক পর্যায় আবুল হাসান ও শাহদাৎ হোসেনসহ ৭-৮জন সন্ত্রাসী বাহিনী সাংবাদিক সাহিন শাইরাজের ওপর হামলা চালায়। এতে মাথায় আঘাত ও শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম হয়। পরে স্থানীয়রা উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে পাঠায়। এ ঘটনার বিচার চেয়ে আহত সাংবাদিক শাহিন শাইরাজ বাদি হয়ে আমতলী সিনিয়র জুডিশিয়াল আদালতে ৪ জনের নাম উল্লেখ করে ৪ থেকে ৫ জনকে অজ্ঞাত করে একটি মামলা করেন। পরে আদালদের বিচারক মামলাটি আমলে নিয়ে বরগুনা জেলা গোয়েন্দা শাখার ওসিকে তদন্তের নির্দেশ দেয়। তালতলী প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও আহত সাংবাদিক শাহিন শাইরাজ বলেন, আমাকে মারধরের ঘটনায় বিচার চেয়ে আবুল হাসান,শাহদাৎ, মাও.ইউসুফ ও ইদ্রিস মাষ্টারসহ ৭-৮জনে বিরুদ্ধে আদালতে মামলা করেছি। প্রশাসনের কাছে অনুরোধ করছি দ্রুত মামলার তদন্তের মাধ্যেমে আসামীদের কঠিন শাস্তি হোক। তালতলী সাংবাদিক ফোরামের সভাপতি নাসির উদ্দিন বলেন,সাংবাদিক শাহিন শাইরাজের ওপর হামলার বিষয়ে সুষ্ঠ তদন্ত করে অপরাধীদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানাচ্ছি। যাতে তালতলীতে আর কোনো সাংবাদিকের ওপর এমন হামলা না হয়।

তালতলী সাংবাদিক ইউনিয়নের সভাপতি জাহিদুল ইসলাম বেলাল বলেন, সাংবাদিক শাহিন শাইরাজের ওপর হামলার ঘটনায় যে মামলা হয়েছে তার সুষ্ঠ তদন্তের দাবি করছি। পাশাপাশি মামলার তদন্ত রির্পোট খুব দ্রুত দেওয়ারও দাবি করছি। তালতলী প্রেসক্লাবের সভাপতি জসিম উদ্দিন বলেন, সন্ত্রাসী হামলায় আহত হয়ে দীর্ঘ দিন যাবৎ প্রেসক্লাবের দপ্তর সম্পাদক শাহিন শাইরাজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলো। তার হামলার ঘটনায় মামলা হয়েছে। এখন সুষ্ঠভাবে এ মামলার তদন্ত করে দ্রুত রির্পোট দেওয়ার দাবি করছি।